সোমবার কল্যাণী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মানস কুমার সান্যাল উদ্বোধন করলেন সোনা বন্দ্যোপাধ্যায়ের লেখা প্রবন্ধ গ্রন্থ "আলতাফ কেন জেলে বন্দি। উপাচার্যের কার্যালয়ে উদ্বোধনে উপস্থিত ছিলেন উদার আকাশ প্রকাশনের প্রকাশক ও কল্যাণী বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের গবেষক ফারুক আহমেদ। লেখক সোনা বন্দ্যোপাধ্যায় উপাচার্য অধ্যাপক মানস কুমার সান্যালের হাতে তার গ্রন্থটি তুলে দেন। 



উদার আকাশ প্রকাশন থেকে প্রকাশিত গ্রন্থটির উচ্ছ্বসিত প্রশংসা করেন উপাচার্য। সোনা বন্দ্যোপাধ্যায় প্রাক্তন রেল কর্মী। নিয়মিত লেখালেখি করেন। ইতিমধ্যেই উদার আকাশ প্রকাশন থেকে প্রকাশিত তার আরও একটি গ্রন্থ "পাশাপাশি বাস তবু কেন উদাসীন" পাঠক দরবারে সমাদৃত হয়েছে। বিনাদোষে বহু মানুষ জেলের মধ্যে বন্দি থাকেন, তাদের কথা লেখক তুলে ধরেছেন তার বর্তমান গ্রন্থে। 


উদার আকাশ পত্রিকা ও প্রকাশন সংস্থার সম্পাদক ফারুক আহমেদ বলেন, সোনা বন্দ্যেপাধ্যায় পাঠক দরবারে পরিচিত নাম, তার লেখা পাঠক মনে দাগ কেটেছে। উদার আকাশ প্রকাশন থেকে বহু লেখকের ১৩৩টি বই প্রকাশ পেয়েছে ইতিমধ্যে। উভয় বাংলার গবেষক ও পাঠক দরবারে জায়গা করে নিয়েছে আমাদের কিছু গবেষণা গ্রন্থ।